https://www.somagom.com/wp-content/uploads/2019/09/popular-website.jpg

বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট কোন গুলো ? কি এমনটা জানতে চেয়েছেন বা ভেবেছেন কখনো ? উৎসুক মন এমন প্রশ্ন জানতে চেয়েই বসতে পারে। তাই বলে অজানা থাকলে তো চলবে না !

ওয়েবসাইটের জনপ্রিয়তা মূলত নির্ভর করে কয়েকটি বিষয়ের উপর আর তা হচ্ছেঃ ওই সাইটে কতজন ভিজিট করলো? মানুষ কতো সময় সাইটটিতে ব্যয় করলো। সার্চ রেজাল্টে কতো অবস্থান, কত ব্যাকলিঙ্ক আছে ইত্যাদি।

প্রিয় পাঠক, এই সকল বিষয়ের উপর ভিত্তি করে আজকের লেখায় শেয়ার করবো বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট গুলো সম্পর্কে।

আগেই জানিয়ে রাখছি, এখানে আমরা এই সকল ফলাফলগুলোর ভিত্তিতে সাইট লিস্টিং করছি। আর আমরা এখানে নিয়মিত আপডেট রাখবো। তাই আপনি চাইলে নিয়মিত এখান থেকে আপডেট জেনে নিতে পারবেন।

বাংলাদেশের জনপ্রিয় ওয়েবসাইট গুলো হচ্ছে

১) গুগল ডট কম

গুগল সমগ্র বিশ্ব র‍্যাঙ্কিং এ সেরা অর্থাৎ প্রথম অবস্থান ধরে রাখার পাশাপাশি বাংলাদেশেও প্রথম অবস্থানে আছে। এই ওয়েবসাইটে এভারেজের প্রতিদিন ৯ মিনিত ৬০ সেকেন্ড সময় ব্যয় করে। টোটাল ব্যাকলিঙ্ক এর পরিমান ২১,৫৫,৭৫৩  টি।

২) ইউটিউব

জনপ্রিয়তায় ২য় অবস্থানে রয়েছে ভিডিও স্ট্রিমিং প্লাটফরম ইউটিউব। বর্তমানে মানুষ বিশেষ করে শহর অঞ্চলে মানুষ টিভির চেয়ে বেশি সময় ইউটিউব এ ব্যয় করে। ইউটিউবে বাংলাদেশি ভিজিটররা প্রতিদিন এভারেজে প্রায় ৯ মিনিট ২৮ সেকেন্ড সময় ব্যয় করে। এই সাইটের লিঙ্ক সংখ্যা ১৬,৭৫,২৯৫ টি।

৩ ) প্রথম আলো

প্রথম আলো বাংলাদেশের একটি জনপ্রিয় সংবাদ মাধ্যম। বর্তমানে এর ভিজিটররা ১০ মিনিট ৩ সেকেন্ড সাইটিতে অবস্থান করে। প্রথম আলোর লিঙ্ক সংখা  ৮,৮২৬ টি। সাধারণত মানুষ সংবাদের জন্য সাইটিতে ভিজিট করে থাকে।

৪ ) ফেসবুক

এটি একটি সামজিক যোগাযোগ মাধ্যম এছাড়া ভিডিও, ছবি শেয়ার করা যায়। প্রায় সারা বিশ্বর মানুষ সাইটিতে ভিজিট করে। বাংলাদেশে এর অবস্থান ৪র্থ নম্বরে। এই মাধ্যমটিতে ১০ঃ৪৬ সময় মানুষ ব্যয় করে । ফেসবুকের লিঙ্ক সংখ্যা হল ৪,২৪৭,০০৫।

৫ ) যুগান্তর

যুগান্তর বাংলাদেশের অন্যতম জনপ্রিয় একটি সংবাদ মাধ্যম। ৬ মিনিট ৩৩ সেকেন্ড  সময় মানুষ সাইতটিতে কাটান। এর ব্যাকলিঙ্ক এর সংখ্যা ৩,৩৭৭ টি।

৬) সময় নিউজ

সময় নিউজ বাংলাদেশের একটি অতি জনপ্রিয় সংবাদ ভিত্তিক নিউজ চ্যানেল সময় টিভি এর নিউজ সাইট। বাংলাদেশে এর অবস্থান ৬ ষষ্ট নম্বরে; এর ভিজিটররা ৬ঃ ৩৩ মিনিট সময় অতিবাহিত করেন সাইটটিতে। এর ব্যাক লিঙ্ক সংখ্যা ১,১০৩ টি।

৭) ইয়াহু

ইয়াহু মেইল পৃথিবীর জনপ্রিয় ওয়েবভিত্তিক ই-মেইল সেবা গুলির একটি । এটি মূলত বিনামুল্যে ই-মেইল সেবা প্রদান করে থাকে; আমাদের দেশে সপ্তম অবস্থানে থাকা সাইটটিতে ৪ মিনিট ৭ সেকেন্ড ব্যায় করে। এর লিঙ্ক সংখ্যা ৪৩৮,৪৭৮ টি।

৮ ) বিডি-প্রতিদিন

বিডি-প্রতিদিন বাংলাদেশের একটি সংবাদ মাধ্যম। বাংলাদেশ প্রতিদিনে  ভিজিটররা গড়ে বারো মিনিট বত্রিশ সেকেন্ড সময় মানুষ সাইটটিতে অবস্থান করে। এর লিঙ্ক সংখ্যা ২,৬৪৫ টি।

৯) কালের কণ্ঠ

কালের কণ্ঠ বাংলাদেশের র‍্যাংকিংয়ে ৯ ম তম; এটিও একটি সংবাদ মাধ্যম এর লিঙ্ক সংখ্যা ২৯১১ টি। ৬ মিনিট ৩৯ সেকেন্ড সময় মানুষ সাইটটিতে অতিবাহিত করে।

১০) জাগো নিউজ

জনপ্রিয়তায় ১০ নম্বরে আছে জাগো নিউজ; নাম শুনেই বুজতে পারছেন এটি একটি সংবাদ মাধ্যম।  এই সাইটে মানুষ ৯ঃ২৫ সময় ব্যয় করে। এর লিঙ্ক সংখ্যা ১,২৯২ টি।

প্রতিমাসে নিয়মিত আপডেট দেওয়া হবে ইনশাআল্লাহ। তাই নিয়মিত ভিজিট করুন।

আমার স্বপ্ন আমার এই ছোট ওয়েবসাইটটিও একদিন এদের কাতারে চলে আসবে। তবে এজন্য আপনাদের সাহায্য একান্ত প্রয়োজন।

বাংলা ভাষায় প্রোডাক্ট রিভিউ , টেক আপডেট ও টেক টিপস পেতে নিয়মিত ভিজিট করুন আমাদের প্রিয় সমাগম ডট কম।

****** গুগল ও এলেক্সা রাঙ্কিং এর উপর ভিত্তি করে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *