https://www.somagom.com/wp-content/uploads/2019/09/Bicycle-Helmet.jpg

সাইকেলের জন্য হেলমেট ! হ্যাঁ কেন নয় আর আপনি হেলমেট ছাড়া বাইসাইকেল চালাবেনই বা কেন ?

প্রিয় পাঠক, সাইকেলের অনেকরই শখের বাহন। হঠাৎ করেই রাস্তায় দলছুট সাইকেলিস্টদের দল চোখে পড়ে। সাইকেলে করে দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে ছুটে চলতে অনেকেই পছন্দ করে। সাইকেলিং স্বাস্থ্যের জন্যও বেশ উপকারি। নিজেকে ফিট রাখতে নিয়মিত সাইকেলিং করতে পারেন।

সাইকেলেইং করার পাশাপাশি আপনার কিছু বিষয় অবশ্যই মাথায় রাখতে হবে দেখে শুনে ড্রাইভ করা, লেন মেনে চলা আরেকটি অন্যতম বিষয় হচ্ছে Helmet পরিধান করা।

আমাদের মধ্যে অনেকেই মনে করে সাইকেল রাইডের জন্য কিসের আবার হেলমেট প্রয়োজন! হ্যাঁ কথায় আছে না সাবধানের মাইর নাই। তাছাড়া সাইকেলিং এর সাথে Helmet বর্তমানে একটা ফ্যাশন। আর আপনিও যদি সচেতন ও ফ্যাশনএবেল মানুষ হয়ে থাকে আপনার জন্য আমাদের এই আর্টিকেলটি।

চলুন কথা নয়া বাড়িয়ে জেনে নেওয়া যাক সাইকেলের জন্য চমৎকার কয়েকটি হেলমেট সম্পর্কে।

ROCKBROS Magnetic Helmethttps://www.somagom.com/wp-content/uploads/2019/09/ROCKBROS-Helmet.jpg

ইউনিবডি ডিজাইন এবং আল্ট্রা লাইট এই হেলমেটটি একটু দামের তবে এর আকর্ষণীয় দিজাইন ও ফিচারের জন্য বাজারে শীর্ষ অব্বস্থান ধরে রেখেছে। এর সব থেকে আকর্ষণীয় দিক হচ্ছে এই হেলেমেটের সাথেই রয়েছে রিমুভাল ম্যাগনেটিক সানগ্লাস। যা আপনাকে যেমনি আলাদা গ্লাস কেনার টাকা বাচাবে তেমনি মাথার সাথে চোখ রক্ষায়ও সাহায্য করবে; সানগ্লাসটি বেশ স্বচ্ছ তাই রাইডিং এর সময় আপনাকে ঝামেলা পোহাতে হবে না; পর্যাপ্ত বাতাস চলাচলের ব্যবস্থা থাকায় অনেক সময় মাথায় থাকার পরও আপনার বিরক্ত অনুভব হবে না। এর বাজারমূল্য ২৫০০ থেকে ৩০০০ টাকা।

নিঞ্জা বাইসাইকেল হেলমেটhttps://www.somagom.com/wp-content/uploads/2019/09/Ninja-Bicycle-Helmet.png

দেখতে খুবই আকর্ষণীয় ও হালকা এই হেলমেটটি বেশিরভাগ সাইকেলিস্ট দের পছন্দ; দেখতে যেমন সুন্দর কাজেও তেমন। হালকা হলেও বেশ শক্ত। মাথায় অনেক সমউ পরিধান করলেও আপনার অসহ্য বোধ হবে না; এটি এমন ভাবে ডিজাইন করা হয়েছে যে সাইকেলিং করার সময় এর মধ্যে পর্যাপ্ত বাতাস চলাচল করতে পারে।

ভিতরের দিকটা খুবই সফট হওয়ায় বেশ কমফোর্ট অনুভব হবে। আলাদা আলাদা সাইজে পাওয়া যায় হেলমেটটি; লোকাল Helmet হতে সাবধান থাকুন সেগুলো দেখতে একই হলেও কোয়ালিটিফুল নয়। এর বাজার মুল্য ১০০০- ১২০০ টাকা।

দুরন্ত বাইসাইকেল হেলমেট

https://www.somagom.com/wp-content/uploads/2019/10/Duranta-Bicycle-Helmet-RA-HE005.jpg

বাংলাদেশের বাজারে দুরন্ত বাইসাইকেলের বেশ সুনাম রয়েছে। বাইসাইকেলের পাশাপাশি হেলমেটএর জন্যও তাদের বেশ সুনাম রয়েছে; আপনি যদি বাজেটের মধ্যে একটি হেলমেট খুঁজে থাকেন থাকেন তাহলে আপনি এই হেলমেটটি পছন্দ করতে পারেন। এই হেলমেটটিও বেশ হালকা এবং বাতাস চলাচলের জন্য পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে। সামেন পিছনে ২১ টি ছিদ্র রয়েছে; ভিতরে রয়েছে মখমালের আবরণ যা আপনাকে একটু বাড়তি আরাম দিবে। এর বাজার মুল্য ৫৮৫ টাকা।

গাব এম ওয়ান প্রো – Gub M1 Pro

https://www.somagom.com/wp-content/uploads/2019/10/Gub-M1-Pro-helmet.png

২৫২ গ্রাম ওজনের এই সাইকেলটিরও বাজারে বেশ জনপ্রিয়তা রয়েছে; ফ্যাশনএবেল সাইকেলিস্টদের অন্যতম পছন্দ এই হেলমেটটি। গাব কোম্পানির আরও কয়েকটি বাইসাইকেল হেলমেট রয়েছে । বাচ্চা থেকে শুরু করে বয়স্ক সকল বয়সী সাইকেলিস্টদের পছন্দের তালিকায় জায়গা দখল করে আছে এই হেলমেটটি। বাতাস চলাচলের জন্য পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে পাশাপাশি বেশ আরামদায়ক। এর বাজার মুল্য ১২০০ টাকা থেকে ১৫০০ টাকা।

কাইরবুল বাইসাইকেল হেলমেট – Cairbull Helmet

https://www.somagom.com/wp-content/uploads/2019/10/Cairbull-Helmet.png

আপনার বাজেট যদি আরও বেশি হয়ে থাকে এবং আরও বেশি ফ্যাশনেবেল হেলমেট খুজেন; এবন একটু বেশি নিরাপত্তা নিশ্চিত করতে চান তাহলে আপনার জন্য এই হেলমেট টি। বাইক ও বাইসিকেল হেলমেট এর জন্য এরা বেশ পরিচিত। এটি আপনাকে যেমন আলাদা একটু লুক দিবে পাশাপাশি আপনার জন্য নিরাপত্তারও নিশ্চিত করবে। Price in BD : 1800 – 2000 Tk

নিঞ্জা বাইসাইকেল হেলমেট ফোর কিডস

https://www.somagom.com/wp-content/uploads/2019/10/ninja-helmet-for-kids.png

 

আপনি যদি বাচ্চাদের বা ছোটদের জন্য হেলমেট খুজেন তাহলে আপনি এই হেলমেটটি পছন্দ করতে পারেন; ওজনেও বেশ হালকা পাশাপাশি দেখতেও বেশ ফ্যাশনেবেল। অনেক মেয়ে সাইকেলিস্টদের পছন্দের তালিকায় রয়েছে এই হেলমেটটি। Helmet Price : 650 Tk

কিছু টিপস

  • কন্ম দামের আশায় বাজার থেকে নিম্ন মানের Helmet কেনা থেকে বিরত থাকুন।
  • প্রতি পাচ বছর পর পর Helmet পরিবর্তন করুন। কারন সূর্যের আলো ও অন্যান্য কারনে হেলমেটের উপাদান নষ্ট হয় যায়।
  • সুযোগ পেলে মাঝে মাঝে হেলমেট উল্টো করে ঘণ্টা খানেক রোদে রাখুন।
  • মাথার সাথে মিলিয়ে হেলমেট কিনুন।
  • একজনের Helmet অন্যে ব্যবহার না করার চেষ্টা করুন তব এই বলে হেলমেট ছাড়া নয়।

Lifan KPR165R NBF2 Price in Bangladesh 

বাংলা ভাষায় প্রোডাক্ট রিভিউ , টেক আপডেট ও টেক টিপস পেতেনিয়মিত ভিজিট করুন সমাগম ডট কম। — ভালোবাসা অবিরাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *